ADS
ব্রেকিং নিউজঃ
হোম / টিপস / বিস্তারিত
ADS

দাগহীন ত্বক পাবেন মধু,বাদাম, টকদইয়ের ব্যবহারে

২৯ জুলাই ২০২১, ৬:১৯:৪৫

ত্বকে যখন ব্রণ কিংবা চোখের নিচে কালো দাগ পড়ে যায় তখন মুখের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। এই মুখ নিয়ে আয়নার সামনে দাঁড়াতেই লজ্জা করে। যদিও মেকাপ লাগিয়ে দাগ লুকানো সম্ভব কিন্তু দূর করা সম্ভব না তবে ঘরোয়া কিছু উপায় দাগ দূর করা সম্ভব তাই আজকে আপনাদের জানাব দাগহীন ত্বকের জন্য মধু,বাদাম, টকদইয়ের ব্যবহার। চলুন তাহলে জেনে নেওয়া যাক মধু,বাদাম, টকদইয়ের ব্যবহার…

মধুর ব্যবহার: মধু ত্বকের দাগ দূর করতে কার্যকরী ভূমিকা পালন করে। প্রতিদিন মধু ত্বকের দাগ এর উপরে ভালো করে ম্যাসেজ করুন। তারপর ভালো করে ধুয়ে ফেলুন। এই কাজটি নিয়মিত করলে দ্রুত ফল পাবেন।

কাঠবাদামের ব্যবহার: সারারাত ৩টি কাঠবাদাম পানিতে ভিজিয়ে রাখুন। তারপর সকালে কাঠবাদাম এর উপরের বাদামি পাতলা খোসা ছাড়িয়ে পিষে নিন ভালো করে। এরপর এতে গোলাপজল মিশিয়ে পেস্টের মতো তৈরি করে নিন। নিয়মিত দাগের উপর লাগালে দ্রুত ফল পাওয়া যাবে।

টকদইয়ের ব্যবহার: সমপরিমাণ টকদই, বার্লি ও হলুদ গুঁড়ো একসাথে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট ত্বকের দাগের উপরে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন। এটি দ্রুত দাগ দূর করতে সাহায্য করবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: