ADS
ব্রেকিং নিউজঃ
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

ফোন করলেই অক্সিজেন সেবা পৌঁছে দেবে গাইবান্ধা পুলিশ

৩১ জুলাই ২০২১, ৬:১১:০৭

গাইবান্ধার সাত উপজেলার দু:স্থ ও অসহায় করোনা আক্রান্তদের পাশে দাঁড়াতে জেলা পুলিশ ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা নিয়ে এগিয়ে এসেছে। শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয় চত্বরে এই সেবা কার‌্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

এসময় পুলিশ সুপার বলেন, গাইবান্ধায় গত জুলাই মাস থেকে করোনা সংক্রমণের ব্যাপকতা দেখা দিয়েছে। অনেক দু:স্থ ও অসহায় মানুষ করোনা সংক্রমিত হয়ে বাড়িতে অসুস্থ হয়ে পড়ে আছেন। তাদের সহায়তা দিতেই আমরা এই ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করলাম। আমরা একটি হটলাইন নম্বর (০১৩২০১৩৩২৯৯) চালু করেছি। এই হটলাইনে বা জেলার যে কোন থানায় যোগাযোগ করলে আমাদের টিম সেখানে সেবা নিয়ে পৌঁছে যাবে।

এসপি আরও বলেন, আমাদের নিজস্ব চিকিৎসক ও ভলান্টিয়াররা এই সেবা দিতে চব্বিশ ঘণ্টা প্রস্তুত থাকবে। তারা জেলার যেকোনো স্থানে রোগীর বাড়িতে গিয়ে তার অবস্থা পর্যবেক্ষণ করবেন। প্রয়োজনে অক্সিজেন দিয়ে আক্রান্তকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পৌঁছে দেয়া হবে।

তিনি জানান, এই কার্যক্রমে পুলিশের দুটি অ্যাম্বুলেন্স এবং ১২টি অক্সিজেন সিলিন্ডার রাখা হয়েছে। আরও সিলিন্ডার সংগ্রহে কাজ করছে পুলিশ। পুলিশের নিজস্ব তহবিল, বিভিন্ন এনজিও এবং বিভিন্ন সংগঠনের সহায়তায় এই কার্যক্রম পরিচালিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার রাহাত গাওহারী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) নুরুল ইসলাম নুর প্রমুখ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: