ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু কাল

২১ জুলাই ২০২১, ৯:৫৯:৪৫

টেস্ট ও ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আগের দুই সিরিজের মতো এই সংস্করণেও জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাইবে টাইগাররা। হারারে স্পোর্টস গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।

এই সিরিজটির মাধ্যমে শুরু হচ্ছে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি। যদিও বিশ্বআসরের আগে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে শুরুটা হচ্ছে জিম্বাবুয়েতে।

ইনজুরির কারণে এই সিরিজে খেলা হচ্ছে না অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের। তিনি দেশে ফিরছেন। এই সিরিজে ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গী হচ্ছেন তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম শেখ।

আরও পড়ুন:
জিম্বাবুয়েতে যেভাবে ঈদ পালন করলেন ক্রিকেটাররা

পারিবারিক কারণে আগেই দেশে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার অনুপস্থিতিতে মিডল অর্ডারের দায়িত্ব নিতে হবে সাকিব আল হাসান ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। আর শেষ ওয়ানডেতে দলে জায়গা পেয়ে ঝোড়ো ব্যাটিং করে দলকে ম্যাচ জেতানো নুরুল হাসান সোহানের একাদশে থাকা অনেকটাই নিশ্চিত। ৬ নম্বর পজিশনে ব্যাট করতে নামবেন তিনি। স্লগ ওভারে ঝড় তোলার দায়িত্বটা পড়বে সোহান আর আফিফের উপর।

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু কাল

বোলিংয়ে ৪ পেসার নিয়ে নামতে পারে বাংলাদেশ। ২য় ওয়ানডেতে ৪ উইকেট নেয়া শরিফুল ইসলাম ফিরতে পারেন টি-টোয়েন্টিতে। মুস্তাফিজ, তাসকিন ও সাইফুদ্দিন থাকছেন যথারীতি।

অন্যদিকে, টেস্ট ও ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ব্যাকফুটে আছে স্বাগতিক জিম্বাবুয়ে। তবে দলটির ব্যাটসম্যানরা ভালো ফর্মে আছে। ওয়ানডে সিরিজে ২টি ফিফটি তুলে নিয়েছেন রেজিস চাকাভা। ওয়েসলি মাধভেরে আর ব্রেন্ডন টেইলরও আছেন ফর্মে। শেষ ম্যাচে মিডল অর্ডারে রায়ান বার্ল আর সিকান্দার রাজার ফিফটি দলটিকে আত্মবিশ্বাসী করে তুলছে।

তবে বোলাররা একেবারেই ভূমিকা রাখতে পারছেন না। যে কারণে ম্যাচ হারছে দলটি। ব্লেসিং মুজারাবানি ছাড়া আর কোন পেসারই সঠিক জায়গায় বল ফেলতে পারছেন না।

জিম্বাবুয়ে দলের ব্যর্থতা, বাংলাদেশ দলের সফলতা। যদিও প্রতিপক্ষের ব্যর্থতার দিকে না তাকিয়ে নিজেদের পারফরম্যান্সে উন্নতি আনতে চায় টাইগাররা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধি.), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ

রেজিস চাকাভা, মারুমানি, ওয়েসলি মাধভেরে, ব্রেন্ডন টেইলর, মেয়ার্স, সিকান্দার রাজা, রায়ান বার্ল, ডোনাল্ড টিরিপানো, লুক জংউই, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: