ADS
ব্রেকিং নিউজঃ
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

রামেকে করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু

২২ জুলাই ২০২১, ১১:৩৭:১২

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। বুধবার ঈদের দিন সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাঁরা মারা যান। বৃহস্পতিবার সকাল ৯টায় হাসপাতালের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, মৃত ২২ জনের মধ্যে ১০ জনের বাড়ি রাজশাহী। এ ছাড়া নাটোরের ছয়জন, পাবনার চারজন এবং নওগাঁর দুজন করে মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর চারজন, পাবনার দুজন এবং নাটোরের একজন করে মোট সাতজন করোনা পজিটিভ ছিলেন। অন্য ১৫ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

মৃত ২২ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও নয়জন নারী। এদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন পুরুষ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন করে নারী ও পুরুষ; ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন করে নারী ও পুরুষ; ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন পুরুষ ও দুজন নারী; ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন পুরুষ এবং ষাটোর্ধ্ব আটজন পুরুষ ও পাঁচজন নারী ছিলেন।

হাসপাতালটিতে এ নিয়ে চলতি মাসে ৩৮৯ জনের মৃত্যু হলো। জুন মাসে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা বাড়িয়ে ৫১৩টি করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ভর্তি ছিলেন ৪৩৪ জন। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয়জন। হাসপাতালে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২১০ জন। উপসর্গ নিয়ে আছেন ১৬৬ জন। এ ছাড়া করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে ভর্তি ছিলেন আরও ৫৮ জন রোগী।

এরমধ্যে রাজশাহীর ২২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৪ জন, নাটোরের ৭২ জন, নওগাঁর ৪২ জন, পাবনার ৫২ জন, কুষ্টিয়ার ১০ জন, ঝিনাইদহের দুজন, চুয়াডাঙ্গার ও জয়পুরহাটের চারজন করে এবং সিরাজগঞ্জ ও বি-বাড়িয়ার একজন করে রোগী ভর্তি ছিলেন।

রাজশাহীর সিভিল সার্জনের কার্যালয়ের হিসাব অনুযায়ী, ঈদের দিন বুধবার জেলায় মোট ৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৩৭ দশমিক ৫০ শতাংশ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: