ADS
ব্রেকিং নিউজঃ
ADS

হেলেনা আটক, নেয়া হলো র‍্যাব সদরদপ্তরে

৩০ জুলাই ২০২১, ১০:১৬:৫৯

আওয়ামী লীগের উপকমিটির সদস্য পদ হারানো এফবিসিসিআইর পরিচালক হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব)। তাকে র‍্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১৪ মিনিটে তাকে র‍্যাবের গাড়িতে উঠিয়ে সদর দপ্তরের নেয়া হয়। এসময় তিনি সালোয়ার-কামিজ পরা ছিলেন।

এর আগে রাত পৌনে নয়টার দিকে রাজধানীর গুলশান-২ এর ৩৬ নম্বর সড়কের ৫ নম্বর বাসায় অভিযান শুরু হয়। র‍্যাবের বিপুল সংখ্যক সদস্য বাড়িটির ভেতরে প্রবেশ করে তল্লাশি শুরু করেন। পরে সাড়ে নয়টার দিকে এলিট ফোর্স র‍্যাবের নারী সদস্যরা ভেতরে প্রবেশ করেন।

হেলেনা জাহাঙ্গীরের বাসভবন ঘিরে রয়েছেন র‍্যাব সদস্যরা।
হেলেনা জাহাঙ্গীরের বাসভবন ঘিরে রয়েছেন র‍্যাব সদস্যরা।
সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, ‘তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে উদ্ধার হওয়া বিদেশি মদ।
হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে উদ্ধার হওয়া বিদেশি মদ।
অভিযানে বাসায় যা পাওয়া গেল

হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালিয়ে ১৭ বোতল বিদেশি মদ ও ক্যাসিনো সরঞ্জাম উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব)। হরিণের চামড়া ও ওয়াকিটকি ও ছুরিও উদ্ধার করা হয়।

এসময় তার ব্যবহৃত দুটি অস্ত্র পাওয়া গেছে। তবে সেগুলো বৈধ কাগজ রয়েছে। এছাড়া তার ব্যবহৃত বিপুল পরিমাণ স্বর্ণালংকার দেখা গেছে বাসায়।

অভিযানে থাকা র‍্যাবের একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তবে আনুষ্ঠানিকভাবে র‍্যাবের কোনো কর্মকর্তা কথা বলেননি।

হেলেনা জাহাঙ্গীরের বাসায় উদ্ধার হওয়া হরিণের চামড়া।
হেলেনা জাহাঙ্গীরের বাসায় উদ্ধার হওয়া হরিণের চামড়া।
র‍্যাব কর্মকর্তারা জানান, ভবনের তিনটি ফ্লোর মিলে তিনি বসবাস করতেন। সেখানে ১৭টি রুম রয়েছে। এসব রুমেই মিলেছে অবৈধ মাদকসহ বিভিন্ন ক্যাসিনো সরঞ্জাম। তাকে মাদকের বিষয় জিজ্ঞাসাবাদ করতেই আটক করা হয়েছে। পরবর্তীতে র‍্যাব বাদী হয়ে মামলা করবে। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: