ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

আইসিসির সেরা ক্রিকেটার সাকিব

১১ আগস্ট ২০২১, ৫:৪৮:২৭

আইসিসি কর্তৃক প্রদত্ত র‌্যাঙ্কিংয়ে অলরাউন্ডারে শীর্ষস্থান নিশ্চিত করার সংবাদের পর আরেকটি সুখবর পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মুশফিকুর রহমানের পর আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন এই টাইগার অলরাউন্ডার। মে মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই পুরস্কার জিতলেন তিনি।

সাকিবের সঙ্গে সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌঁড়ে মনোনয়ন পেয়েছিলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শ এবং উইন্ডিজ উদীয় ক্রিকেটার ওয়ালশ। তাদেরকে পেছনে ফেলে মে মাসের সেরা বনে গেলেন সাকিব।

মূলত জিম্বাবুয়ে সফরের পারফরম্যোন্সের ওপর ভিত্তি করে সাকিবকে সেরা নির্বাচিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। সেই সিরিজে একমাত্র টেস্টে ব্যাটিংয়ে সুবিধা করতে না পারলেও বল হাতে নেন ৫ উইকেট। প্রথম ওয়ানডে ৫ উইকেটসহ ৩ ম্যাচ সিরিজে ৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হন তিনি। এক ম্যাচে খেলেন অপরাজিত ৯৬ রানের দুর্দান্ত একটি ইনিংস।

আইসিসি চলতি বছরের জানুয়ারি মাস থেকে চালু করেছে মাস সেরা খেলোয়াড় বাছাইয়ের প্রক্রিয়া। মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, পরে তার হাতেই ওঠে মাস সেরা খেলোয়াড়ের পুরস্কার। এবার জুলাই মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠল সাকিবের হাতে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: