ADS
ব্রেকিং নিউজঃ
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

এশিয়া-প্যাসিফিকের ইন্টারনেটের গতি বাড়াতে ফেসবুক এবং গুগলের আন্ডারসি ক্যাবল

১৮ আগস্ট ২০২১, ৬:০৫:৫১

ফেসবুক এবং গুগল এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ইন্টারনেট ক্ষমতা এবং গতি বাড়ানোর জন্য একটি নতুন সাবসি ক্যাবল সিস্টেমের পরিকল্পনা করছে। এপ্রিকট নামে পরিচিত প্রকল্পটি সিঙ্গাপুরকে জাপানের সাথে সংযুক্ত করবে এবং ২০২৪ সালে এটি চালু হবে বলে আশা করা হচ্ছে।

আন্ডারসি কেবল বেশিরভাগ আন্তর্জাতিক ইন্টারনেট ট্র্যাফিক বহন করার জন্য দায়ী। ফোর জি, ফাইভ জি এবং ব্রডব্যান্ড অ্যাক্সেসের ক্রমবর্ধমান চাহিদা ফলে ট্রাফিককে সচল রাখতে আরও উচ্চ ক্ষমতার তারের চাহিদা তৈরি হচ্ছে।

ফেসবুকের নেটওয়ার্ক বিনিয়োগের ম্যানেজার নিকো রোহরিচ রোববার তার ব্লগে বলেন, ‘বিশ্বব্যাপী নেটওয়ার্ক অবকাঠামো সম্প্রসারণ এবং বিশ্বব্যাপী ৩.৫ বিলিয়নেরও বেশি মানুষকে যারা আমাদের পরিষেবা ব্যবহার করে তাদের ভাল সেবা দেওয়ার জন্য অ্যাপ্রিকট কেবল আমাদের চলমান প্রচেষ্টার অংশ।’

এপ্রিকট এই বছরের শুরুতে গুগল কর্তৃক ঘোষিত আরেকটি ক্যাবল সিস্টেম ইকোকে পরিপূরক করবে, গুগল ক্লাউড এবং এই অঞ্চলে পরিচালিত অন্যান্য ডিজিটাল পরিষেবার স্থিতিস্থাপকতা বাড়ানোর জন্য।

গুগলের গ্লোবাল নেটওয়ার্কিংয়ের ভাইস প্রেসিডেন্ট বিকাশ কোলি একটি ব্লগ পোস্টে বলেছেন, ‘তারা একসাথে এশিয়ায় ব্যবসা এবং স্টার্টআপগুলি কম বিলম্ব, আরও বেশি ব্যান্ডউইথ এবং দক্ষিণ -পূর্ব এশিয়া, উত্তর এশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে তাদের সংযোগে স্থিতিস্থাপকতা প্রদান করবে।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: