ADS
ব্রেকিং নিউজঃ
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

করোনায় আরও ২১৫ জনের মৃত্যু, শনাক্ত ১০১২৬

১২ আগস্ট ২০২১, ৭:৫৫:৪৩

মহামারি করোনাভাইরাসে দেশে আরও ২১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৬১৩ জন। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ১০ হাজার ১২৬ জনের শরীরে। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৯৬ হাজার ৮৬৮ জন।

বৃহস্পতিবার বিকাল স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করে ৪৫ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২২.৪৬।

উল্লিখিত সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৯০ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৬২ হাজার ৬৫ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ৬৫ জন, চট্টগ্রাম বিভাগের ৫৪ জন, রাজশাহী বিভাগের আটজন, খুলনা বিভাগের ২৮ জন, বরিশাল বিভাগের ১২ জন, সিলেট বিভাগের ২২ জন, রংপুর বিভাগের ১৬ জন এবং ময়মনসিংহ বিভাগের ১০ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০৭ জন পুরুষ এবং ১০৮ জন নারী। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৫ হাজার ৬২৫ জন এবং নারী সাত হাজার ৯৯৮ জন। মৃতদের ১৭৮ জন সরকারি হাসপাতালে, ৩৪ জন বেসরকারি হাসপাতালে এবং তিনজন বাসায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরও ১০ হাজার ২২৮ জন এবং আক্রান্ত হয়েছেন সাত লাখ ৬০৭ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৩ লাখ ৩৬ হাজার ৬৬৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৫৪ লাখ ৫৮ হাজার ৭৪৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ৪৪ লাখ ৩৫ হাজার ৫২৬ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বগতিতে থাকার পর অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে ছিল। তখন শনাক্তের হারও ৫ শতাংশের নিচে নেমেছিল। তবে গত মার্চ মাস থেকে মৃত্যু ও শনাক্ত আবার বাড়তে থাকে। পরিস্থিতি এখনও জটিল পর্যায়ে রয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: