ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

জম্মু-কাশ্মিরে বিজেপি নেতাকে স্ত্রীসহ গুলি করে হত্যা

১০ আগস্ট ২০২১, ১০:৪০:৫৯

জম্মু-কাশ্মিরের অনন্তনাগে অজ্ঞাত গেরিলাদের এলোপাথাড়ি গুলিবর্ষণে বিজেপি’র কিষাণ মোর্চার নেতা ও তাঁর স্ত্রী নিহত হয়েছে । (সোমবার) গেরিলারা এলোপাথাড়ি গুলিবর্ষণ করলে তারা নিহত হন।

আজ একজন কর্মকর্তা বলেন, কুলগাম জেলার বিজেপি কিষাণ মোর্চার সভাপতি গোলাম রসুল দার এবং তার স্ত্রীকে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে। তিনি বলেন, দু’জনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাদের মৃত ঘোষণা করা হয়।

কুলগামের রেদওয়ানির বাসিন্দা গোলাম রসুল দার ‘সরপঞ্চ’ও (গ্রাম পঞ্চায়েত প্রধান) ছিলেন। তিনি গতবছর জেলা বিকাশ পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, যদিও তাকে পরাজয়ের মুখে পড়তে হয়েছিল। গোলাম রসুল দার বর্তমানে অনন্তনাগে একটি ভাড়া বাড়িতে থাকতেন। এখানেই প্রাণঘাতী হামলার মুখে পড়েন তিনি ও তার স্ত্রী।

জম্মু-কাশ্মিরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা ওই হামলার নিন্দা করেছেন। এক বার্তায় তিনি বলেন, ‘আমি কুলগামের সরপঞ্চ গোলাম রসুল দার এবং তার স্ত্রী জওহর বানোর উপরে নৃশংস সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। এটি কাপুরুষতার কাজ এবং সহিংসতায় যুক্ত অপরাধীদের খুব শিগগিরি আইনের আওতায় আনা হবে। এই দুঃখের সময়ে শোকাহত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা।’

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহেবুবা মুফতি ওই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন। তিনি এ ব্যাপারে শোকপ্রকাশ করার পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের উদ্দেশ্যে সমবেদনা প্রকাশ করেছেন।

বিজেপি’র মুখপাত্র আলতাফ ঠাকুর অনন্তনাগে ওই হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, ‘সন্ত্রাসীরা নিরীহ মানুষকে টার্গেট করছে। ওই হত্যা সন্ত্রাসীদের হতাশাই প্রকাশ পাচ্ছে। তিনি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এর পাশাপাশি, তিনি হামলাকারীদের ধরতে এবং তাদের কঠোরতম শাস্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: