ADS
ব্রেকিং নিউজঃ
হোম / জাতীয়, রাজধানী / বিস্তারিত
ADS

টিকায় অগ্রাধিকার পাচ্ছেন ইমাম-মুয়াজ্জিন-খাদেমরা

৭ আগস্ট ২০২১, ৭:২৬:৪০

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে ‘গণটিকাদান কর্মসূচি’ শুরু হয়েছে। অন্যান্য স্থানের মতো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৫ নম্বর ওয়ার্ডেও চলছে গণটিকা কর্মসূচি। সেখানে টিকা গ্রহণকারীদের তালিকায় প্রাধান্য দেওয়া হচ্ছে স্থানীয় বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের।

শনিবার (০৭ আগস্ট) বাংলানিউজকে এ তথ্য জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শামসুজ্জোহা।

তিনি বলেন, বয়স্ক ও প্রতিবন্ধী নাগরিকদের পাশাপাশি মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের টিকা প্রদানে প্রাধান্য দেওয়া হচ্ছে। সব মিলিয়ে শনিবার ২৮৬ জনকে টিকা দেওয়া হবে।

এ বিষয়ে স্থানীয় নামাপাড়া জামে মসজিদের ইমাম মিজানুর রহমান বলেন, এটা খুবই প্রশংসনীয় উদ্যোগ। কারণ আমরা যারা মসজিদের ইমাম-মুয়াজ্জিন তারা সবসময় মানুষের ভিড়ের মধ্যে থাকি। সে সঙ্গে আমরা টিকা নিলে সাধারণ মানুষ টিকা নিতে অনুপ্রাণিত হবে।

এদিকে শনিবার সকাল ৯টা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৫ নম্বর ওয়ার্ডে গণটিকা কার্যক্রম শুরু হয়। ওয়ার্ডের সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে নিবন্ধন করে পার্শ্ববর্তী সূর্যের হাসি পারিবারিক স্বাস্থ্য ক্লিনিকে টিকা প্রদান করা হয়৷ টিকা প্রদানের পাশাপাশি পারিবারিক স্বাস্থ্য কেন্দ্রে স্পট রেজিস্ট্রেশনের ব্যবস্থা ছিলো।

সূর্যের হাসি পারিবারিক স্বাস্থ্য কেন্দ্রটিতে জায়গা কম হওয়ায় সেখানে স্বাস্থ্যবিধি লঙ্ঘন হতে দেখা যায়৷ সাঈদ খোকন কমিউনিটি সেন্টার থেকে ১০ জন করে টিকা নেওয়ার জন্য আসলেও সেখানে ভিড় জমে যায়। একই সঙ্গে স্পট রেজিস্ট্রেশন করার কারণে ভিড় আরো বাড়ে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শামসুজ্জোহা বলেন, পরবর্তী দিন থেকে আমরা সূর্যের হাসি পারিবারিক স্বাস্থ্যকেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করব না। কারণ জায়গাটি খুবই ছোট। পরের দিন থেকে আমরা সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে টিকা প্রদান করব। কমিউনিটি সেন্টারটি বড় হওয়ার সেখানে স্বাস্থ্যবিধি মেনে চলার সহজ হবে।

সার্বিক টিকা কার্যক্রমের বিষয়ে সূর্যের হাসি পারিবারিক স্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার আব্দুল কাদের ভূঁইয়া বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্কাউট রেড ক্রিসেন্টের সদস্যদের পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা আমাদের সহায়তা করছেন। আমরা যথাযথ চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে চলার। আজকে প্রথম দিন হওয়ায় কিছু সমস্যা হয়েছে সামনের দিনগুলোতে এ সমস্যাগুলো থাকবে না।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: