ADS
ব্রেকিং নিউজঃ
হোম / টিপস / বিস্তারিত
ADS

ত্বকের যত্নে শসা ব্যবহার করবেন কেন?

১৪ আগস্ট ২০২১, ৬:২৩:৪২

ভিটামিন সি ও অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ সার ব্যবহার করতে পারেন ত্বকের যত্নে। এটি ত্বকের তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। পাশাপাশি ব্রণ ও রোদে পোড়া দাগ দূর করতেও অতুলনীয় শসা।

উজ্জ্বল ত্বকের জন্য: শসার টুকরা ছেঁচে মধুর সঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ বার ব্যবহার করুন এটি। শুষ্ক ত্বকের যত্নে: ৩ টেবিল চামচ শসার রসের সঙ্গে ১ টেবিল চামচ দুধের সর মিশিয়ে গলায় ও মুখের ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি রুক্ষ ও শুষ্ক ত্বকে প্রাণ ফেরাবে।

তৈলাক্ত ত্বকের যত্নে: তৈলাক্ত ত্বকে ব্রণ দেখা যায় বেশি। ৩ টেবিল চামচ শসার রসের সঙ্গে ২ টেবিল চামচ বেসন ও ১ টেবিল চামচ বাটার মিল্ক মেশান। ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে ভালো করে নেড়ে ত্বকে লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। দূর হবে ত্বকের অতিরিক্ত তেল।

রোদে পোড়া দাগ দূর করতে: ১ টেবিল চামচ শসখর রসের সঙ্গে ১ টেবিল চামচ ডিমের সাদা অংশ ও ১ টেবিল চামচ দই মিশিয়ে রোদে পোড়া ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

ডার্ক সার্কেল দূর করতে: চোখের আশেপাশের কালচে দাগ দূর করতে চাইলে ফ্রিজের ঠান্ডা শসা স্লাইস করে চোখের ওপর দিয়ে রাখুন ২০ মিনিট। প্রতিদিন এভাবে ব্যবহার করলে ধীরে ধীরে কমে যাবে ডার্ক সার্কেল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: