ADS
ব্রেকিং নিউজঃ
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

নেই কোন প্রকার সামাজিক দূরত্ব, তিল ধারণের ঠাঁই নেই লঞ্চ ও ফেরিতে

১১ আগস্ট ২০২১, ৫:৪৫:০৯

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ শিথিল করায় দৌলতদিয়ায় দূও পাল্লার গণ পরিবহণ চলাচল করায় ফেরিঘাট, লঞ্চঘাটে যাত্রীদের উপচেপড়া ভীড় দেখা গেছে। সব কিছু খুলে দেওয়ায় অতিরিক্ত যাত্রী ও যানবাহনের চাপে যেন তিল ধারণের ঠাঁই নেই রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়। যাত্রীদের অনেকের মূখে নেই মাস্ক, নেই কোন প্রকার সামাজিক দূরত্ব। এ মুহূর্তে নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় সাত শতাধিক যানবাহন। এর মধ্যে পণ্যবাহী ট্রাকই বেশি রয়েছে, প্রায় সাড়ে ছয় শতাধিক ট্রাক রয়েছে। আর দূরপাল্লার বাসের সংখ্যাও শতাধীকের মতো। এ ছাড়া যাত্রীবাহী বাস সিরিয়ালে পারাপরের অপেক্ষায় রয়েছে।

বুধবার দুপুর ২ টার দিকে এ সব চিত্র দেখা যায়। রাজশাহীর তানর উপজেলা থেকে ঢাকামুখী যাত্রী আরিফুল ইসলাম বলেন, কঠোর লকডাউন থাকায় ঢাকায় যেতে পারিনি। তাই আজ থেকে গণপরিবহণ চলাচল করায় ঢাকায় অতিরিক্ত ভাড়া দিয়ে যাচ্ছি। বৃহস্পতিবার চাকরিতে যোগদান করতে হবে।

ঢাকা ফেরত যাত্রী নাজিম হোসেন বলেন, ঈদ ঢাকায় পালন করায় মেহেরপুরের গ্রামের বাড়ি যেতে পারিনি। তাই পরিবারকে নিয়ে বেড়ানোর জন্য আজকে ভোরে ঢাকা থেকে রওনা হয়েছি। এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষ (বিআইউব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাট কার্যালয়ের ব্যবস্থাপক মোঃ শিহাব উদ্দীন বিডি ২৪ লাইভকে জানান, বিধিনিষেধ তুলে নেওয়ার কারণে আজ থেকে গণপরিবহণ চলছে।

এসব যাত্রী ও যানবাহনকে নদী পার করানোর জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ছোট-বড় ১৫টি ফেরি রয়েছে। এর মধ্যে ১৩টি ফেরী চলাচল করছে বলে জানান তিনি। অপর দিকে এই নৌ রুটে ১৮টি লঞ্চ চলাচল করছে বলেও জানা গেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: