ADS
ব্রেকিং নিউজঃ
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

পদ্মা সেতুতে ধাক্কা, বিশেষ ব্যবস্থায় চলছে ৫টি ফেরি

১৪ আগস্ট ২০২১, ৬:৩২:০১

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা এড়াতে ঘাট স্থানান্তর করতে যাচ্ছে নৌপরিবহন মন্ত্রণালয়। পাশাপাশি ঘাট স্থানান্তর না হওয়া পর্যন্ত বাংলাবাজার-শিমুলিয়া রুটে রো রো ফেরি না চালানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত দুই দিন ও শনিবার সকাল থেকে এ নৌরুটে বিশেষ ব্যবস্থায় মাত্র পাঁচটি ছোট ফেরি দিয়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাবতীয় যানবাহন পারাপার করা হচ্ছে|

তাছাড়া এ নৌরুটের বহরে থাকা ১৭টি ফেরির ১২টি সরিয়ে ফেলা হয়েছে। পদ্মা সেতুর পিলারে পরপর পাঁচবার ফেরির ধাক্কার ঘটনার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মেরিন অফিসার আহমদ আলী জানান, বিশেষ ব্যবস্থায় ১৭টি ফেরির মধ্যে মাত্র ৫টি ছোট ফেরি চলাচল করছে। এসব ফেরিতে অ্যাম্বুলেন্স, বিভিন্ন পণ্যবাহী গাড়ি, জরুরি সেবাবিষয়ক যানবাহন পারাপার করা হচ্ছে।

এদিকে তীব্র স্রোতের কারণে তৈরি ঘূর্ণিই বারবার ধাক্কার কারণ উল্লেখ করে অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম জানান, ফেরি চলাচলের পথে পদ্মা সেতু এলাকা এড়ানোর জন্য বাংলাবাজার ঘাট স্থানান্তরের বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছে সরকার। এ ঘাটটি শরীয়তপুরের জাজিরায় মাঝিরকান্দি ঘাটে নেওয়া হবে। এতে এক থেকে দেড় মাস সময় লাগতে পারে।

চার দিনের ব্যবধানে গতকাল শুক্রবার পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ফেরি কাকলির ধাক্কা লাগে। ওই দিন সকালে মাদারীপুরের বাংলাবাজার থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া আসার পথে এ ঘটনা ঘটে।
এরপর শুক্রবার সকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেছেন, হালকা আঘাত লাগলেও আমরা এটাকে হালকাভাবে দেখছি না। চালকদের দায়িত্বে উদাসীনতার কারণগুলো খতিয়ে দেখা হচ্ছে। পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: