ADS
ব্রেকিং নিউজঃ
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

ফেনীতে নদীর বাঁধ ভেঙে প্লাবিত ৪ গ্রাম

২৬ আগস্ট ২০২১, ১১:৫৫:১২

ফেনীর ফুলগাজী উপজেলায় পাহাড়ি ঢলে মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের একটি স্থান ভেঙে ফুলগাজী সদর ইউনিয়নের চারটি গ্রাম প্লাবিত হয়েছে। উপজেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় সূত্র জানায়, বুধবার (২৫ আগস্ট) রাত সাড়ে ৮টায় পাহাড়ি ঢল ও উজানের পানির চাপে মুহুরীর বাঁধের সদর ইউনিয়নের জয়পুর গ্রামের অংশ ভেঙে যায়। এতে ফুলগাজী সদর ইউনিয়নের জয়পুর, ঘনিয়ামোড়া, পূর্ব ঘনিয়ামোড়া ও কিসমত ঘনিয়ামোড়া গ্রাম প্লাবিত হয়েছে।

স্থানীয়রা জানান, মাসখানেক আগেও জয়পুর এলাকায় বেড়িবাঁধের ভাঙনে ভেসে গেছে পুকুরের মাছ। তলিয়ে যায় রাস্তাঘাট ও ব্যবসা প্রতিষ্ঠান। সেই ক্ষতি কেটে না ওঠার আগেই আবার ভাঙন দেখা দেওয়ায় স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

ফুলগাজী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, নদীর পানি ঢুকে রাতেই প্লাবিত হয় ইউনিয়নের জয়পুর, ঘনিয়ামোড়া, পূর্ব ঘনিয়ামোড়া ও কিসমত ঘনিয়ামোড়া গ্রাম। ফুলগাজীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসী বেগম বলেন, মুহুরী নদীর বেড়িবাঁধের একটি স্থানে ভাঙনের ফলে সদর ইউনিয়নের চারটি গ্রাম প্লাবিত হয়েছে। পাউবোর ফেনী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন বলেন, বিকেলে পানির প্রবাহ বেশি ছিল। দুপুরে মুহুরী নদীর পানি বিপৎসীমার ১২ দশমিক ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। উজানে বৃষ্টি না হলে পানি দ্রুত নেমে যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: