ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ভারতে ফের বেড়েছে সংক্রমণ ও মৃত্যু

১১ আগস্ট ২০২১, ১২:০৫:০৫

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে পরিস্থিতি কোনোক্রমেই নিয়ন্ত্রণে আসছে না। একদিন কমলে পরদিন আবারও দৈনিক সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৩৫৩ জন। মৃত্যুও বেড়েছে।

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য দিয়েছে দেশটির জনপ্রিয় গণমাধ্যম এনডিটিভি।

খবরে বলা হয়, মঙ্গলবার দেশটিতে ২৮ হাজার ২০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। একদিন পর বুধবার প্রায় ১০ হাজার বাড়ল আক্রান্ত মানুষের সংখ্যা। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন তিন কোটি ২০ লাখ ৩৬ হাজার মানুষ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৯৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে চার লাখ ২৯ হাজার ১৭৯ জনের। এর আগে মঙ্গলবার মৃত্যু হয়েছিল ৩৭৩ জনের।

মঙ্গলবার দেশটিতে দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নামে। মৃত্যুও হয়েছিল তুলনামূলক কম। কিন্তু একদিনের ব্যবধানে ফের সংক্রমণ ও মৃত্যু দুটোই বাড়ল।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ২০ কোটি ৪১ লাখ ৫১ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪৩ লাখ ১৬ হাজার জনের।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: