ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

মেক্সিকোয় ঘূর্ণিঝড় গ্রেসের আঘাত, নিহত ৮

২২ আগস্ট ২০২১, ১১:০০:১৮

মেক্সিকো উপকূলে আঘাত হেনেছে ক্যাটাগরি-৩ মাত্রার ঘূর্ণিঝড় গ্রেস। দেশটির উপসাগরীয় উপকূলে আঘাত হানার পর ঝড়টি তীব্রতা কমিয়ে দেশের অভ্যন্তরে প্রবেশ করে। এতে কমপক্ষে আট জনের মৃত্যু হয়েছে বলে জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার ইউকাটান উপদ্বীপ অতিক্রম করার সময় ঝড়টি কিছুটা শক্তি হারিয়েছিল এবং মেক্সিকোর প্রধান পর্যটন কেন্দ্রের মধ্য অবস্থান করছিল। কিন্তু শুক্রবার মেক্সিকোর উপকূলে পৌঁছানোর আগে উষ্ণ উপসাগর থেকে দ্রুত শক্তি অর্জন করে। খবর এসোসিয়েট প্রেসের

মেক্সিকোর ভেরাক্রুজ রাজ্যের গভর্নর কুইটলুহাক গার্সিয়া বলেন, শিশুসহ কমপক্ষে আটজন মারা গেছেন এবং তিনজন নিখোঁজ রয়েছেন। ঝড়ের কারণে বিদ্যুৎহীন হয়ে পড়েছেন ৩ লাখ ৩০ হাজার মানুষ। ধীরে ধীরে এটি পুনরুদ্ধার করা হচ্ছে।

ইউএস ন্যাশনাল হারিকেন সেন্টার জানিয়েছে, গ্রেস একটি ক্রান্তীয় ঝড়। এটি আঘাত হানার পরই মেক্সিকো সিটির পূর্বে মধ্য মেক্সিকোর পাহাড়ি এলাকায় গিয়ে গতি হারিয়েছে এবং মধ্যরাতে ঝড় পুরোপুরি শেষ হয়েছে।

ভেরাক্রুজ কর্তৃপক্ষ জানিয়েছে, ঝড়ের কারণে নদীগুলোর পানি অনেক বেড়ে গিয়েছে। ভূমিধসের ঘটনা ঘটেছে। অনেককে নিরাপদে সরিয়ে নিতে হয়েছে।

উপকূলীয় শহর টেকোলুটলাতে এস্টিবান ডোমিংগুয়েজ তার বাড়ির ধ্বংসাবশেষ পরীক্ষা করেছেন। তিনি বলেন যে,

তাদের পারিবারিক বাড়ি পূর্ববর্তী হারিকেন সহ্য করেছিল, কিন্তু এবার দেয়ালগুলো দাঁড়াতে পারেনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: