ADS
ব্রেকিং নিউজঃ
ADS

রাজশাহীতে করোনায় আরও ১০ জনের মৃত্যু

১৬ আগস্ট ২০২১, ১২:৩৯:৪০

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত চারজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন পাঁচজন। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

সোমবার সকাল ৬টার মধ্যে করোনা ইউনিটে এই ১০ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর দুজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন ও চুয়াডাঙ্গার একজন। এদের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী। যাদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৩২ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৯ জন। সোমবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৯৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২১ জন।

পরিচালক জানান, কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৬৬ জন করোনা পজেটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৮৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী নানা শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৪৬ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১৭৫টি নমুনা পরীক্ষায় ৪২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ৭৫ শতাংশ বেড়ে সংক্রমণের হার দাঁড়িয়েছে ২৪ শতাংশে। এর আগের দিন শনিবার ছিল ১৯ দশমিক ২৫ শতাংশ। গত শুক্রবার রাজশাহীতে সংক্রমণের হার ছিল ২৯ দশমিক ৫২ শতাংশ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: