ADS
ব্রেকিং নিউজঃ
হোম / টিপস / বিস্তারিত
ADS

শ্যাম্পুর সঙ্গে চিনি মেশালে ম্যাজিকের মতো কাজ করে

১৬ আগস্ট ২০২১, ৭:৩৯:২০

চুলের সৌন্দর্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বাস্থ্যবান সুন্দর চুল শুধু আমাদের সৌন্দর্যই বৃদ্ধি করে না আমাদের ব্যক্তিত্বের ওপরেও প্রভাব ফেলে। দূষণ, ঘাম ও তেল-ময়লা জমার কারণে চুল খুব তাড়াতাড়িই চিটচিটে হয়ে যায়। তাই নিয়মিত চুল পরিষ্কার করা জরুরি। চুল ভাল রাখতে গেলে সপ্তাহে অন্তত ২-৩ বার শ্যাম্পু করা দরকার। আর এবার থেকে স্বাস্থ্যোজ্জ্বল চুল পেতে হলে এই শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে ব্যবহার করুন।

অনেক সময় শ্যাম্পু করার পরও আমাদের চুলে সেই উজ্জ্বলতাটা আসে না। ১ চামচ চিনির সঙ্গে শ্যাম্পু মিশিয়ে মাখলে চুল ফিরে পাবে তার স্বাভাবিক উজ্জ্বলতা।

কারও কারও ক্ষেত্রে শ্যাম্পু করার পর চুল খুব শুষ্ক হয়ে যায়। শ্যাম্পুর সঙ্গে চিনি মেশালে চুল হবে আর্দ্র।

মজবুত ঘন চুল পেতে কার না ভাল লাগে! কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই প্রচুর পরিমাণে চুল ঝরে চুল পাতলা হয়ে যায়। শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে চুলে লাগালে চুল ঘন ও মজবুত হয়।

চুলে খুশকির সমস্যা কমাতেও এই টোটকাই কাজে লাগাতে পারেন। নিয়মিত শ্যাম্পুর সঙ্গে যদি এক চামচ চিনি মিশিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করেন, তাহলে তা আস্তে আস্তে ত্বকের মৃত কোষগুলো পরিষ্কার করে ফেলবে। ফলে খুশকির সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: