ADS
ব্রেকিং নিউজঃ
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

সাত কলেজের পরীক্ষার তারিখ ও রুটিন প্রকাশ

২০ আগস্ট ২০২১, ৫:৩৫:০৩

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিনে রাজধানীর সরকারি সাত কলেজের পরীক্ষা সশরীরে শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর থেকে। এ পরীক্ষার রুটিন প্রকাশ হয়েছে। সাত কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাবির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালের সঙ্গে অধিভুক্ত কলেজগুলোর অধ্যক্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার অধিভুক্ত কলেজগুলোর পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। রুটিনে বলা হয়েছে, ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৯ সনের ২য় বর্ষ অনার্স অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন) অসমাপ্ত পরীক্ষা প্রকাশিত তারিখ ও সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

সরকারি সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার জানিয়েছেন, অগ্রাধিকার ভিত্তিতে দ্বিতীয় বর্ষের মানোন্নয়ন পরীক্ষা গ্রহণের মাধ্যমে সরকারি পরীক্ষা কার্যক্রম আমরা শুরু করতে যাচ্ছি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পুরোনো এসব শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষে এক বা দুই বিষয়ে অকৃতকার্য হওয়ায় চতুর্থ বর্ষ পাস করেও সনদ পাচ্ছে না। এতে তারা চাকরির জন্য আবেদন করতে পারছে না। কেউ আবার এই এক/দুই বিষয়ের জন্য পরবর্তী বর্ষে প্রমোশন পাচ্ছে না। এ কারণে প্রথমে দ্বিতীয় বর্ষের বিশেষ পরীক্ষার রুটিন দেয়া হয়েছে। তবে পর্যায়ক্রমে সব বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: