ADS
ব্রেকিং নিউজঃ
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

সৌদি আরব কুয়েত কাতারে নিষিদ্ধ হলো অক্ষয় কুমারের নতুন সিনেমা

২৩ আগস্ট ২০২১, ৭:০১:২৬

বলিউড তারকা অক্ষয় কুমারের সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বেলবটম’ দর্শক আর সমালোচকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। তবে নতুন এই সিনেমাটির প্রদর্শন নিষিদ্ধ করেছে সৌদি আরব, কুয়েত ও কাতার।

‘ঐতিহাসিক সত্য বিকৃতি’র অভিযোগে দেশগুলোর সেন্সর বোর্ড এই চলচ্চিত্রের প্রদর্শন নিষিদ্ধ করে। এসপিওনাজ থ্রিলার এই সিনেমাটি ১৯৮০ সালে ভারতের ধারাবাহিক বিমান ছিনতাইয়ের ঘটনার ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে।

সিনেমার দ্বিতীয় অংশে দেখানো হয়েছে ছিনতাইকারীরা দুবাই থেকে লাহোরে বিমান ছিনতাই করে নিয়ে যাচ্ছে। তবে বাস্তবে ১৯৮৪ সালের ওই ঘটনার সময় সংযুক্ত আরব আমিরাতের তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম ব্যক্তিগতভাবে পরিস্থিতি মোকাবেলা করেছিলেন। আর সংযুক্ত আরব আমিরাতই সেসময়
ছিনতাইকারীদের গ্রেফতার করেছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বলিউড হাঙ্গামার প্রতিবেদনে বলা হয়েছে।

তবে সিনেমায় বাস্তবের এই ঘটনার প্রতিফলন হয়নি বলে ওই সূত্র দাবি করেছে।

করোনা পরিস্থিতির মধ্যেই ১৯ আগস্ট ওই তিনটি দেশ ছাড়া বিশ্বব্যাপী মুক্তি পায় বেলবটম। অক্ষয় কুমার ছাড়াও রিতেশ দেশমুখ, কঙ্গনা রনৌত আর অজয় দেবগনের মতো বলিউড তারকা অভিনয় করেছেন এই সিনেমায়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: