ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

১৫ সদস্যের এডহক বার কাউন্সিল গঠন

৪ আগস্ট ২০২১, ৯:৪২:৪৯

বাংলাদেশ বার কাউন্সিল পরিচালনার জন্য ১৫ সদস্যের এডহক কমিটি গঠন করে গেজেট প্রকাশ করেছে সরকার। এর আগে সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে ৩ আগস্ট এ সম্পর্কিত প্রজ্ঞাপন জারি করা হয়।

আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার জানিয়েছেন, বাংলাদেশ লিগ্যাল প্রাকটিশনার্স অ্যান্ড বার কাউন্সিল অর্ডার, ১৯৭২ (রাষ্ট্রপতির ১৯৭২ সালের ৪৬ নম্বর আদেশ) এর অনুচ্ছেদ (৮) এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার ১৫ সদস্যের সমন্বয়ে এই এডহক বার কাউন্সিল গঠন করেছে।

কাউন্সিলের সদস্যরা হলেন:

(১) বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল, যিনি ইহার চেয়ারম্যানও হবেন। বাংলাদেশের সুপ্রিম কোর্টের (২) সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন; (৩) সিনিয়র অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার; (৪) অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান ; (৫) অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদল; (৬) অ্যাডভোকেট এইচ এ এম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না); (৭) অ্যাডভোকেট শাহ মো. খায়রুজ্জামান ও (৮) অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম; ঢাকা আইনজীবী সমিতির (৯) অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হিরু; চট্টগ্রাম আইনজীবী সমিতির (১০) অ্যাডভোকেট মুজিবুল হক; সিলেট আইনজীবী সমিতির (১১) অ্যাডভোকেট এ এফ মো. রুহুল আনাম চৌধুরী মিন্টু ; ময়মনসিংহ আইনজীবী সমিতির (১২) অ্যাডভোকেট কবির উদ্দিন ভূঞা; খুলনা আইনজীবী সমিতির (১৩) অ্যাডভোকেট পারভেজ ইসলাম খান; রাজশাহী আইনজীবী সমিতির (১৪) অ্যাডভোকেট মো. ইয়াহিয়া এবং সিরাজগঞ্জ আইনজীবী সমিতির (১৫) অ্যাডভোকেট মো. আব্দুর রহমান।

প্রজ্ঞাপনে বলা হয় এই এডহক বার কাউন্সিলের মেয়াদ হবে ৩০ জুন, ২০২২ পর্যন্ত। এই এডহক বার কাউন্সিল আগামী ৩১ মে ২০২২ বা এর পূর্বে বার কাউন্সিলের নির্বাচন সম্পন্ন করবে এবং নির্বাচনের মাধ্যমে গঠিত বার কাউন্সিল ১ জুলাই ২০২২ তার দায়িত্বভার গ্রহণ করবেন।

আইন সচিব মো. গোলাম সারোয়ার আরো জানান, করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর কারণে নির্ধারিত সময়ে বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন করা সম্ভব না হওয়ার পরিপ্রেক্ষিতে এই এডহক বার কাউন্সিল গঠন করা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: