ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

২০ ধাপ লাফিয়ে শীর্ষ দশে মোস্তাফিজ

১২ আগস্ট ২০২১, ১২:৫২:২৪

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ওয়ানডে ফরম্যাটে শীর্ষে ছিলেন আগে থেকেই। এবার পুনরুদ্ধার করলেন টি-টোয়েন্টির সিংহাসনও।

চলতি মাসেই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

ঐতিহাসিক এই সিরিজ জয়ে সিরিজসেরা হয়েছেন সাকিব। তার পুরস্কার হিসেবে টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে শীর্ষে ফিরলেন তিনি। আফগানিস্তানের মোহাম্মদ নবীকে হটিয়ে ক্রিকেটের এই ক্ষুদে সংস্করণে এখন এক নম্বর অলরাউন্ডার সাকিব।

সাকিবের এই ঈর্শ্বণীয় সাফল্যের দিনে সুখবর পেলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানও। অস্ট্রেলিয়া সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন তিনি। ওভারপ্রতি মাত্র ৩.৫২ রান দিয়ে ৮.৫৭ গড়ে ৭ উইকেট নেন এই বাঁহাতি পেসার। যার পুরস্কারস্বরূপ টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ২০ ধাপ এগিয়েছেন তিনি।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের শেষ চার ম্যাচ এবং ইংল্যান্ড-ভারত সিরিজের প্রথম টেস্টের পারফরম্যান্সের ভিত্তিতে বুধবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি।

যেখানে বড় লাফ দিয়ে শীর্ষ দশে এসেছেন মোস্তাফিজ। ২০১৮ সালের পর এই প্রথম টি-টোয়েন্টি বোলারদের র্যাংকিংয়ে শীর্ষ দশে জায়গা করে নিলেন তিনি।

এ ছাড়া সেরা একশতে ঢুকেছেন সিরিজে ৮ উইকেট নেওয়া তরুণ বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তিনি আছেন ৬৬ নম্বরে। আগের মতোই শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার তাবরিজ শামসি। টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে ১০ ধাপ এগিয়ে নয়ে উঠে এসেছেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: