ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

৩৫০ কোটি টাকা বেতনে পিএসজিতে মেসি

১০ আগস্ট ২০২১, ৬:২৫:২৫

প্রিয় ক্লাব বার্সেলোনাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানোর আগে থেকেই ফুটবল পাড়ায় প্রশ্ন ছিল- কোথায় যাচ্ছেন মেসি? শেষবারের মত ন্যু-ক্যাম্পে ডাকা মেসির সংবাদ সম্মেলনেও উঠেছিল সেই প্রশ্ন। ‘পিএসজিতে যাচ্ছেন?’ -সাংবাদিকদসহ পুরো ফুটবল ভক্তদের কাঙ্খিত সেই প্রশ্নের উত্তর এবার মিলল। প্যারিসভিত্তিক পেশাদার ফুটবল ক্লাব পিএসজিতেই যাচ্ছেন মেসি। সেখানে তার পারিশ্রমিক ধরা হয়েছে বার্ষিক ৩৫ মিলিয়ন ইউরো বা প্রায় ৩৫০ কোটি টাকা। সাপ্তাহিক বেতন হবে ৫ লাখ ইউরো।

ক্রীড়া সাংবাদিক ও ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্যাব্রিসিও রোমানো তার ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে এক পোস্টে জানিয়েছেন এমন তথ্য। মেসি পিএসজিতে তিন বছরের চুক্তির উদ্দেশ্যে কয়েক ঘন্টার মাঝেই প্যারিসের বিমান ধরবেন বলেও জানান তিনি। এছাড়া স্প্যানিশ ফুটবল সাংবাদিক গিলেম বালাগকে উদ্ধৃত করে বিবিসি স্পোর্টসও একই তথ্য জানিয়েছে।

সাংবাদিক রোমানো পোস্টে লিখেন, ‘পিএসজিতে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। ইতিমধ্যেই দুই বছরের চুক্তি সম্পন্ন করেছেন তিনি। ঐচ্ছিক হিসেবে ২০২৪ সাল পর্যন্ত বাড়ানোর সুযোগ রাখা হচ্ছে চুক্তির মেয়াদ। সব মিলিয়ে কর বাদে বছরে ৩ কোটি ৫০ লাখ ইউরো (৩৫০ কোটি টাকা) বেতন পাবেন।’

তার পোস্টে আরো লিখেছেন, ‘মেসি অবশ্যই পিএসজির প্রোপোজাল গ্রহণ করেছেন এবং কয়েক ঘন্টার মাঝেই প্যারিসে থাকবেন।’

তবে চুক্তি স্বাক্ষরের আগে মেডিকেল পরীক্ষা ও অন্যান্য আনুষ্ঠানিকতা শেষ করতে হবে। সেকারণে আজই ফ্রান্সের রাজধানী প্যারিসে যাওয়ার কথা রয়েছে সাবেক বার্সা সুপারস্টার লিওনেল মেসির। বিকেলে প্যারিসে পৌঁছানোর পরে সন্ধ্যা অথবা আগামীকাল সকালে তার স্বাস্থ্য পরিক্ষা করা হবে। বিষয়টি নিশ্চিত করে নিজের টুইটারে পোস্ট করেছেন সাংবাদিক মোহামেদ বোহাফসি।

বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে সবকিছু চূড়ান্তই ছিল। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় লা লিগার অর্থনৈতিক বাধ্যবাধকতা। মেসি বার্সায় থাকছেন না -এমন ছোট্ট এক ঘোষণায় শেষ হয় বার্সা-মেসির ২১ বছরের সম্পর্ক। এদিকে পিএসজি মেসিকে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দিতে আইফেল টাওয়ার ভাড়া নিয়েছেন প্যারিসভিত্তিক ক্লাবটি

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: