হজে যেতে সবাইকে করোনার টিকা নিতে হবে : ধর্ম মন্ত্রণালয়

16 March 2021, 7:54:44

চলতি বছর হজে গমনেচ্ছুদের করোনার টিকা গ্রহণ করতে হবে। সরকারি-বেসরকারি সিস্টেমে নিবন্ধিত সবাইকে টিকা নিতে হবে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৬ মার্চ) ধর্ম মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, হজে যেতে হলে কভিড-১৯ এর টিকা নেওয়া বাধ্যতামূলক করে সৌদি সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় গেজেট জারি করেছে।

১৮ বছরের বেশি এবং ৪০ বছরের কম বয়সী চার হাজার ৮৩৩ জন এবং ৪০ বছরের বেশি বয়স্ক ৫৫ হাজার ৮৭৩ জনসহ ৬০ হাজার ৭০৬ জনকে করোনার টিকা গ্রহণ করতে হবে।

ধর্ম মন্ত্রণালয় জানায়, টিকা কার্ডে ট্র্যাকিং নম্বর, নাম, জন্ম তারিখ, বাবার নাম, মায়ের নাম, জাতীয় পরিচয়পত্র নম্বর, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, লিঙ্গ, মোবাইল নম্বর, হজ লাইসেন্স নম্বর, এজেন্সির নাম ইত্যাদি তথ্য উল্লেখ থাকবে।

স্বাস্থ্যসেবা বিভাগের মাধ্যমে মার্চ মাসের মধ্যে কভিড-১৯ টিকার প্রথম ডোজ ও মে মাসের মধ্যে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।