বঙ্গবন্ধুর ছবিতে সাজবে দুবাইয়ের বুর্জ খলিফা

16 March 2021, 9:49:54

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। আজ বুধবার রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত দুবাইয়ের বুর্জ খলিফায় বঙ্গবন্ধুর ছবি, জন্মশতবার্ষিকীর লোগো প্রদর্শিত হবে এবং আরবি ও ইংরেজি ভাষায় জন্মশতবর্ষের ঘোষণা দেওয়া হবে। আবুধাবির ন্যাশনাল অয়েল কম্পানির (এডিএনওসি) সদর দপ্তরেও প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ছবি।

সূত্র জানায়, দুবাই সরকার এর আগে কেবল ভারতের জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন করেছিল। এ উপলক্ষে বেশ কিছু কর্মসূচি নিয়েছে দেশটি। এই কর্মসূচিটি দুবাই টিভি এবং আরো দুটি ইংরেজি চ্যানেলে সম্প্রচার করা হবে। অনুষ্ঠানটি ওই দিন নিউজবাংলার ফেসবুক পেজ এবং ইউটিউবেও সরাসরি সম্প্রচার হবে বাংলাদেশের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা পর্যন্ত। এ ছাড়া ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তীতে দুবাইয়ের বুর্জ খলিফা ও আবু ধাবির এডিএনওসি ভবনে বাংলাদেশের পতাকা প্রদর্শিত হবে। বিষয়টি দুবাইতে বাংলাদেশ কনস্যুলেট অফিসকে অবহিত করেছে দুবাইয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে এমিরেটস এয়ারলাইনসও বেশ কিছু কর্মসূচি নিয়েছে। সেদিন বাংলাদেশি কেবিন ক্রুরা স্থানীয় ভাষায় একটি অভিনন্দনবার্তা শোনাবেন। এ ছাড়া উড়োজাহাজে যাত্রীদের উদ্দেশে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের কথা ঘোষণা করা হবে। চেক ইন কাউন্টারে গ্রাহকদের মিষ্টি বিতরণ করা হবে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।