ভারত থেকে দেশে এলো আরো ১৯৮ মেট্রিক টন অক্সিজেন

19 August 2021, 6:17:31

ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনে দেশে এল আরো ১৯৮ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন (এলএমও)। অক্সিজেন এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে দেশে দশম চালান এটি। বৃহস্পতিবার (১৯ আগস্ট) ভারতের সাউথইস্টার্ন রেলওয়ের বরাত দিয়ে ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানায়।

হাইকমিশনের এক কর্মকর্তা বলেন, ‘ভারত থেকে দশম চালানে ১৯৮ টন তরল মেডিক্যাল অক্সিজেন বুধবার (১৮ আগস্ট) রওনা করেছে। এতক্ষণে অক্সিজেন নিয়ে ট্রেনটি বেনাপোল বন্দর পৌঁছে গেছে।’

বুধবার (১৮ আগস্ট) সাউথইস্টার্ন রেলওয়ে তাদের ভেরিফায়েড টুইটটার অ্যাকাউন্টে জানায়, দক্ষিণ পূর্ব রেলওয়ের একটি ট্রেন চক্রধরপুর বিভাগের রাউরকেলা থেকে বাংলাদেশের বেনাপোলে ১০ম অক্সিজেন এক্সপ্রেস পাঠিয়েছে। ট্রেনটি ১০টি কনটেইনারে ১৯৮ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেনের (এলএমও) বহন করে রাউরকেলা ছেড়ে যায়।

করোনা পরিস্থিতিতে দেশের হাসপাতালগুলোতে সম্ভাব্য অক্সিজেনের সংকট মোকাবিলায় বেসরকারি প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশ লিমিটেড ভারত থেকে এ অক্সিজেন আমদানি করেছে। এ নিয়ে লিনডে বাংলাদেশ লিমিটেড ৯ দফায় রেলপথে ভারত থেকে প্রায় ১ হাজার ৮০০ টন তরল অক্সিজেন আমদানি করেছে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।