তিন ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি বনানীর আগুন

21 August 2021, 12:35:04

রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় একটি ছয় তলা ভবনের তিন তলায় লাগা আগুন প্রায় তিন ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে।

শনিবার সকাল ৯টার কিছু সময় পর এই আগুনের সূত্রপাত হয়। বেলা সোয়া ১২টা নাগাদও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, আগুন লাগার খবর পেয়ে তাদের আটটি ইউনিট প্রথমে ঘটনাস্থলে যায়। পরবর্তী সময়ে আরও তিনটি ইউনিট যোগ দিয়েছে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি। তবে ভবনটি মূল সড়কের পাশে হওয়ায় জনতার চাপে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে বলে জানান তিনি। এছাড়া আশপাশে পানির কোনো উৎসও নেই।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছয় তলা ভবনটির তৃতীয় তলায় বিভিন্ন ধরনের ক্রেস্ট তৈরি করা হয়। সেখানে একটি গোডাউন থেকে আগুনের সূত্রপাত। সেই গোডাউনে কেমিক্যাল থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, ভবনটির ভেতরে প্রচণ্ড ধোঁয়া সৃষ্টি হয়েছে। ধোঁয়া ছড়িয়ে পড়েছে আশপাশের ভবনেও। আশপাশে কয়েকটি পোশাক কারখানা রয়েছে। সেখান থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে আগুন লাগার পর বিমানবন্দর সড়কে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। মহাখালী থেকে বনানীগামী সড়কের এক পাশ বন্ধ থাকায় এই সড়কে দেখা দিয়েছে তীব্র যানজট। সেখানে ভিড় করেছেন শত শত উৎসুক জনতা। এতে আগুন নেভাতে হিমশিম খাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এখন পর্যন্ত আগুনের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়া ভেতরে কেউ আটকে আছে কি না সে সম্পর্কেও কিছু জানা যায়নি।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।