যেসব সড়কে শুক্র ও শনিবার যান চলাচল বন্ধ থাকবে

25 March 2021, 9:35:48

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার ও শনিবার রাজধানীর বিভিন্ন সড়কের যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কিছু কিছু সময়ের জন্য পুরোপুরি বন্ধ থাকবে যান চলাচল।

বিদেশি ভিভিআইপিদের (অতি গুরুত্বপূর্ণ) গমনাগমনের ঢাকা মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও প্রধান সড়কের বিষয়ে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। সাময়িক অসুবিধার জন্য ডিএমপি’র ট্রাফিক বিভাগ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

ডিএমপি সূত্র জানায়, শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশেষ বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন। সেখান থেকে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন সাভারের জাতীয় স্মৃতিসৌধে। এরপর আসবেন হোটেল সোনারগাঁওয়ে। বিকালে যাবেন শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে। এই সময়ে নির্ধারিত রুটের পাশাপাশি তাৎক্ষণিক প্রয়োজনে যেকোনো প্রধান সড়কে কিছু সময়ের জন্য যান চলাচল নিয়ন্ত্রণ ও বন্ধ থাকতে পারে।

তার মধ্যে আছে বিমানবন্দর সড়ক, বিজয় সরণি, মানিক মিয়া অ্যাভিনিউ, রাসেল স্কয়ার, ধানমন্ডি ৩২ নম্বর সড়ক, মিরপুর রোড, কল্যাণপুর, গাবতলী হয়ে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের নবীনগর। তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার প্রধান সড়ক ও ওই এলাকার উড়ালসড়ক। সেখান থেকে বঙ্গভবনে যাওয়ার শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি (ঢাকা মহানগর পুলিশ সদর দপ্তরের সামনে), কাকরাইল, বিজয়নগর, পল্টন, গুলিস্তানে বঙ্গবন্ধু স্টেডিয়ামের পাশের সড়ক ও মৎস্য ভবনের সামনের প্রধান সড়ক।

ডিএমপি জানায়, ২৭ মার্চ (শনিবার) বেলা সাড়ে তিনটায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তেজগাঁও প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন। বিকাল সাড়ে পাঁচটার পর যাবেন বঙ্গভবনে। সন্ধ্যা সাড়ে ছয়টার পর ভারতের প্রধানমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।