করোনা: ভারতে মৃত্যুর রেকর্ড

20 April 2021, 11:20:17

মহামারি করোনাভাইরাসে একের পর এক রেকর্ড সৃষ্টি হচ্ছে ভারতে। গত কয়েক সপ্তাহ ধরে দেশটিতে সর্বোচ্চ সংক্রমণ হয়েছে। এবার শুরু হয়েছে মৃত্যুর রেকর্ড। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর সাক্ষী হলো দেশটি।

আজ মঙ্গলবার (২০ এপ্রিল) এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ১ হাজার ৭৬১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। মহামারি শুরুর পর থেকে একদিনে এতোবেশি মৃত্যু আগে কখনো দেখেনি দেশটি। এসময় সংক্রমিত হয়েছে ২ লাখ ৫৯ হাজার মানুষ।

সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে মহারাষ্ট্র অঙ্গরাজ্যে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৫৮ হাজার ৯২৪ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। এসময় মৃত্যু হয়েছে ৩৫১ জনের।

গত এক সপ্তাহেই সংক্রমিতের সংখ্যা প্রায় ১৫ লাখ ছুঁয়েছে। সংক্রমণের তালিকায় শীর্ষ পাঁচে আছে মহারাষ্ট্র (৬৮ হাজার ৬৩১), দিল্লি (২৫ হাজার ৪৬২) এবং কর্ণাটক (১৯ হাজার ৬৭), ব্যাঙ্গালোরু (১২ হাজার ৭৯৩)।

ভারতে এখন পর্যন্ত ১ কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ত্ব পাওয়া গেছে। মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৫৫০ জন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।