সুপ্রিমকোর্ট বারের ভোট শুরু

10 March 2021, 10:31:50

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০২০-২১ সেশনের নির্বাচনের ভোট শুরু হয়েছে।

কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে এ নির্বাচন হচ্ছে। এসব পদে ১৯ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত মনোনয়ন দাখিল এবং ৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ ধার্য ছিল।

নির্বাচন উপলক্ষে সাত সদস্যের নির্বাচন উপকমিটি ঘোষণা করা হয়। এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

এরই মধ্যে সরকারসমর্থক এবং বিএনপিসমর্থক আইনজীবীরা তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন। গত ১০ ফেব্রুয়ারি সরকারপন্থীদের প্যানেল ঘোষণা করা হয়।

এতে বর্তমান সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিনকে আবারও সভাপতি পদে এবং আইনজীবী শাহ মঞ্জুরুল হককে সম্পাদক পদে মনোনয়ন দেয়া হয়।

এদিকে ৫ ফেব্রুয়ারি সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে প্যানেলের নাম ঘোষণা করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সভাপতি পদে সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন এবং সাধারণ সম্পাদক পদে ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নাম ঘোষণা করেন তিনি।

সবশেষ সুপ্রিমকোর্ট বারে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন আওয়ামীপন্থী প্যানেলের এম আমিন উদ্দিন। আর সাধারণ সম্পাদক টানা কয়েকবার নির্বাচিত হন বিএনপি সমর্থক নীল প্যানেলের ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।