বিজয়া দশমীর জন্য পেছাচ্ছে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

3 May 2021, 7:38:23

৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর চিন্তা করছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সনাতন ধর্মাবলম্বীদের বিজয়া দশমীর কারণে এ পরীক্ষাটি এক সপ্তাহ পেছানো হচ্ছে।

পিএসসি সূত্র জানায়, সনাতন ধর্মাবলম্বীদের বিজয়া দশমী আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ কারণে ওই তারিখে পরীক্ষা নেওয়া হবে না।আগামী কমিশনের সভা শেষে পরীক্ষার তারিখ পুনরায় নির্ধারণ করা হবে।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, আগামী ১৫ অক্টোবর সনাতন ধর্মাবলম্বীদের বিজয়া দশমী। যদি এটা ঠিক থাকে তাহলে পরীক্ষা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হবে। কারণ এসব বড় পরীক্ষা সাধারণত শুক্রবার নিতে হয়।

উল্লেখ্য, বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগের জন্য ৪৩তম বিসিএস আবেদন চায় পিএসসি।এর মধ্যে প্রশাসনে ৩০০, পুলিশ ১০০, পররাষ্ট্র ২৫, শিক্ষায় ৮৪৩, অডিটে ৩৫, ট্যাক্সে ১৯, তথ্যে ২২, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ পাবেন।কিন্তু কয়েকটি বিশ্ববিদ্যালয় ও ইউজিসির অনুরোধ এবং করোনার কারণে এই আবেদনের সময়সীমা দুই দফায় চার মাস বৃদ্ধি করে পিএসসি।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।