করোনায় বেসামাল ভারত, সংক্রমণ চার লাখের নিচে নামছেই না

9 May 2021, 11:58:08

কোভিড-১৯ মহামারির দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না করোনা পরিস্থিতি। এক সপ্তাহের মধ্যে পঞ্চমবারের মতো একদিনে চার লাখের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। সেই সঙ্গে টানা দ্বিতীয় দিনের মতো চার হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে।

রোববার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির নির্ভরযোগ্য গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির খবরে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে চার লাখ তিন হাজার ৭৩৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং একই সময় ৪০৯২ জনের মৃত্যু হয়েছে।

নতুন আক্রান্তদের নিয়ে দেশটিতে শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা দুই কোটি ২২ লাখ ৯৬ হাজার ৪১৪ জনে দাঁড়িয়েছে। শনাক্ত রোগীর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পর বিশ্বে দ্বিতীয় স্থানে আছে ভারত।

যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর মহামারিতে মৃতের সংখ্যায় বিশ্বে তৃতীয় স্থানে থাকা ভারতে মোট মৃত্যু দুই লাখ ৪২ হাজার ৩৬২ জনে দাঁড়িয়েছে।

আলজাজিরার খবরে বলা হয়েছে, এর আগে শনিবার একদিনের ৪ হাজার ১৮৭ জনের মৃত্যুর খবর দিয়েছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়। আর এই সময়ে আক্রান্ত হয়েছিল ৪ লাখ ১ হাজার ৭৮ জন।

রোববার ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জনের আক্রান্তের খবর জানানো হয়েছে। গত বৃহস্পতিবার সর্বোচ্চ ৪ লাখ ১৪ হাজার ৫৫৪ জন শনাক্ত হওয়ার পর গত তিন দিনে আক্রান্তের সংখ্যা কমেছে। ভারতে করোনার হটস্পট মহারাষ্ট্রে। সেখানে ৫০ লাখের বেশি আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত। আর মৃত্যু ৭৫ হাজার ছাড়িয়ে গেছে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।