ঢাকাসহ সারাদেশে কালবৈশাখীর পূর্বাভাস

17 May 2021, 7:03:11

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়া, শিলাবৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ কালবৈশাখীর আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার আবহাওয়ার পূর্বাভাসে এই কথা জানায় সংস্থাটি।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান ঢাকা টাইমসকে বলেন, ঢাকাসহ দেশের সব বিভাগের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও কালবৈশাখী ঝড় বড় ধরনের আঘাত হানতে পারে। তবে রংপুরে বৃষ্টির পরিমাণ খুবই কম থাকবে।’

তিনি জানান, আজ রাজধানী ঢাকাতে বৃষ্টিপাত হতে পারে। এর সঙ্গে ঝড়ো হাওয়ার সম্ভাবনাও রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ১০টি অঞ্চলে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, রাঙামাটি, চাঁদপুর, মাইজদী কোর্ট এবং ফেনী অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যশোরে যা ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাঙামাটিতে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।