মালয়েশিয়ায় লকডাউনের শর্ত ভাঙায় ১২ বাংলাদেশির জরিমানা

19 May 2021, 11:41:35

সরকারি নির্দেশনা (এসওপি) অমান্য করে ধারণক্ষমতার বাইরে যাত্রী নিয়ে একটি গাড়িতে পারাপারের সময় একটি নির্মাণ সংস্থার ১২ জন বাংলাদেশি কর্মীকে মালয়েশিয়ান মুদ্রায় জনপ্রতি এক হাজার ৫০০ রিঙ্গিত করে অর্থদণ্ড প্রদান করেছে দেশটির পুলিশ।

স্থানীয় সময় সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৫টার দিকে মালয়েশিয়ার নেগারি সেম্বিলান রাজ্যের জিমাস এলাকার জালান রম্পিন-পাসির বেসারের হাইওয়ের চেকপোস্টে এই জরিমানা করা হয়। এ সময় একজনের কাছে দেশটিতে বৈধ বসবাসের কাগজপত্র না থাকায় তাকে আটক করা হয়।

জেমপোল জেলা পুলিশপ্রধান সুপ্ত হু চ্যাং হুক জানান, জনসাধারণকে লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্যবাধকতা নিশ্চিত করতে শহরের বিভিন্ন রাস্তায় চেকপোস্ট বসানো হয়। এরপরও সরকারি নির্দেশনা (এসওপি) অমান্য করে ধারণক্ষমতার বাইরে যাত্রী নিয়ে ভ্রমণ করায় তাদের এই অর্থদণ্ড দেওয়া হয়।

তিনি আরও বলেন, ১৭ (১) সংক্রামক রোগপ্রতিরোধ ও নিয়ন্ত্রণ আইন ১৯৮৮ (আইন ৩৪২)-এর অধীনে শারীরিক দূরত্বের অনুমতি না দেওয়া একটি গাড়ি ব্যবহারের জন্য নিয়োগকর্তাকে মালয়েশিয়ান মুদ্রায় জনপ্রতি ১০ হাজার রিঙ্গিত অর্থদণ্ড করা হতে পারে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।