হামাসের বিরুদ্ধে ‘খুব শক্তিশালী’ ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার নেতানিয়াহুর

25 May 2021, 8:08:03

পশ্চিম তীরের গাজা উপত্যকায় ১১ দিন সহিংসতা চালানোর পর যুদ্ধবিরতির জন্য সম্মত হয়েছে ইসরায়েল। সেই বিরতি যদি হামাস নষ্ট করে তাহলে ‘খুব শক্তিশালী’ ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার নিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

জানা যায়, আজ মঙ্গলবার (২৫ মে) পশ্চিম জেরুজালেমে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিংকেনের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এসময় ইসরায়েলকে সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

নেতানিয়াহু বলেন, হামাস যদি শান্তি ভঙ্গ করে ইসরায়েলে আক্রমণ করে তাহলে আমরা এর প্রেক্ষিতে খুব শক্তিশালী ব্যবস্থা নেবো।

মিশরের মধ্যস্থতায় ইসরায়েল ও হামাস নিয়ন্ত্রিত গাজা উপত্যকার মধ্যে যুদ্ধবিরতি ঘোষণার পর মঙ্গলবার ইসরায়েল সফরে গেলেন ব্লিংকেন। যুদ্ধবিরতি আরো দৃঢ় করাই তার সফরের লক্ষ্য। সফরকালে ব্লিংকেন ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সাক্ষাত করবেন। তবে হামাস নেতৃবৃন্দের কারো সাথে তার সাক্ষাতের পরিকল্পনা নেই।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।