খালেদা জিয়ার ফুসফুসের পানি অপসারণের পাইপ খুলে ফেলা হলো

27 May 2021, 12:01:31

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুব ধীরে উন্নতি হচ্ছে। বুধবার তার ফুসফুসের পানি অপসারণের জন্য স্থাপিত বুকের দুটি পাইপই খুলে ফেলা হয়েছে। বুধবার বাম পাশের পাইপটি এবং এক সপ্তাহ পর এদিন ডান পাশেরটি খুলে ফেলেছে। ১০ সদস্যের মেডিক্যাল টিম বৈঠক করে এই পাইপ খোলার সিদ্ধান্ত নেন।

বুধবার মেডিক্যাল বোর্ডের একজন চিকিৎসক এই তথ্য জানিয়েছেন। এখন তার ফুসফুসের অবস্থা পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। একজন চিকিত্সক জানান, ফিজিওথেরাপির অংশ হিসেবে এখন প্রতিদিনই একটু একটু করে তাকে হাঁটা-চলা করানো হয়। তবে করোনা-পরবর্তী জটিলতায় কিডনির সমস্যা এখনো শঙ্কামুক্ত হয়নি। হার্টবিট বাড়ার কারণে তাকে আরো কিছুদিন সিসিইউতে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

গত ১০ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর গুলশানের বাসা ফিরোজায় ব্যক্তিগত চিকিত্সক টিমের অধীনে থাকার পর তাদের পরামর্শে ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন খালেদা জিয়া।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।