সহজ ঘরোয়া উপায়ে দূর করুন হাঁটু কনুই এর কালচে দাগ

8 June 2021, 10:44:48

আমরা প্রায় সকলেই মুখের ত্বকের যত্ন নিয়ে থাকি। কিন্তু নিয়মিত পরিচর্যায় মুখের উজ্জলতা বাড়লেও কনুইয়ের কালচে দাগ তোলার ব্যাপারে আমরা অনেকেই উদাসীন। কনুইয়ের কালচেভাব বেমানান আর দৃষ্টিকটু। এই দাগ সহজে যেতে চায়না। এমন কয়েকটি ঘরোয়া তৈরি প্যাক রয়েছে যেগুলো কাজে লাগিয়ে হাঁটু কনুই এর কালো দাগ সহজেই দূর করা যায়। আসুন তবে জেনে নেওয়া যাক-

১. চিনি আর পাতিলেবুর প্যাক:

উপকরণ:

– একটি পাতিলেবু

আরো পড়ুনঃ কিডনি পরিষ্কার রাখবেন যেভাবে

– এক চামচ চিনির রস।

পদ্ধতি: এক চামচ চিনি পানিতে গুলিয়ে রস করে নিন। এবার একটি পাতিলেবু কে সমান দু’ভাগে কেটে ফেলুন। এর অর্ধেক পাতি লেবুর মধ্যে চিনির রস দিয়ে কনুইয়ে ১০ মিনিট ভালো করে ঘষে ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে দুই থেকে তিনদিন করলে দ্রুত ফল পাবেন। এই পদ্ধতিতে ঘাড়, পিট বা হাঁটুর কালচে ভাব দূর করা সম্ভব।

২. দ‌ই, বেসন ও পাতিলেবুর প্যাক:

উপকরণ:

– এক চামচ বেসন

– এক চামচ টক দই

– এক চামচ পাতিলেবুর রস

– এক চামচ চিনি

পদ্ধতি: সবকটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিয়ে কোন অন্তত ১০ মিনিট মালিশ করুন। তারপর ৫ মিনিট রেখে ভাল করে ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে দুইদিন করলে দ্রুত ফল পাবেন।

৩. চিনি আর অলিভ অয়েল:

উদাহরণ:

– এক চামচ চিনি

– এক চামচ অলিভ অয়েল
পদ্ধতি: চিনির সঙ্গে অলিভ অয়েল ভালো করে মিশিয়ে নিয়ে কনুইয়ে ১০ মিনিট ভালো করে মালিশ করুন। তারপর ৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনি স্ক্রাবিংয়ের জন্য হাত পায়ের যেকোনো অংশে ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে উপাদানগুলির পরিমাণ বাড়িয়ে নিতে হবে।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।