সরকারি অনুদান পেলো ১০ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

18 June 2021, 6:19:54

২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এক প্রজ্ঞাপনে অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমান সমৃদ্ধ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে অনুদান প্রাপ্তদের নামের তালিকা দেওয়া হয়েছে।

মুক্তিযুদ্ধ ভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো হলো- শায়লা রহমান তিথি পরিচালিত ‘যুদ্ধজয়ের কিশোর নায়ক’, একই শাখায় প্রামাণ্যচিত্র ‘স্বাধীনতার পোস্টার’। এটি পরিচালনায় আছেন নাসরিন ইসলাম।

শিশুতোষ ক্যাটাগরিতে অনুদান পাওয়া চলচ্চিত্র হলো- মো. মেহেদী হাসান (অর্ণব) পরিচালিত ‘জল পাহাড় আর পাতাদের গল্প’ ও স্বপ্ন সমুদ্র পরিচালিত ‘রুপালী আঁশ’।

সাধারণ ক্যাটাগরিতে অনুদান পাওয়া চলচ্চিত্র হলো- শামসুদ্দীন আহমদ শিবলু ‘হাওয়াই সিঁড়ি’, মো. ফজলে হাসান শিশির ‘ঝিরি পথ পেরিয়ে’ ও এমদাদুল হক খানের ‘শিরিনের একাত্তর যাত্রা’।

প্রামাণ্যচিত্র বিভাগে অনুদান পেয়েছে মো. রাসেল রানা পরিচালিত ‘সোনার তরী’, তাসমিয়াহ আফরিন পরিচালিত ‘আমার নানুর বাড়ি’, ‘মেহজাদ গালিব’ পরিচালিত ‘বিন্দু থেকে বৃত্ত: একজন বকুলের আখ্যান’।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।