ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

ও.ইন্ডিজকে উড়িয়ে সুপার এইটে স্বরূপে ইংল্যান্ড

20 June 2024, 12:36:23

ধুঁকতে ধুঁকতে কোনোমতে সুপার এইটে পা রাখে ইংল্যান্ড। তাই তো ইলিংশদের বিপক্ষে ফেবারিট ভাবা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। কিন্তু মাঠের লড়াইয়ে স্বরূপে ফিরে বর্তমান চ্যাম্পিয়নরা। ফিল সল্ট ও জনি বেয়ারস্টোর ঝড়ের সামনে উড়ে গেছে ক্যারিবীয়রা।

বৃহস্পতিবার (২০ জুন) সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ফিল সল্টের ঝড়ে ১৫ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। সর্বোচ্চ ৮৭ রান করেছেন সল্ট, বেয়ারস্টো করেন ৪৮ রান।

১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ইংল্যান্ডের হয়ে শুরু থেকেই ঝড় তোলেন সল্ট। বাটলার অবশ্য দেখেশুনে খেলছিলেন। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়েই ৫৮ রান তোলে ইংলিশরা।

দলীয় ৬৭ রানে প্রথম উইকেট হারায় ইংল্যন্ড। অষ্টম ওভার করতে আসা রোস্টন চেজের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন ২২ বলে ২৫ রান করা ইংলিশ অধিনায়ক বাটলার।

এদিন ওয়ান ডাউনে ব্যাট করতে নামেন মঈন আলি। সল্টের সঙ্গে ১৭ রানের জুটি গড়ে ফিরে যান তিনি। রাসেলের শিকারে পরিণত হওয়ার আগে ১০ বলে ১৩ রান করেন মঈন। ২০২৩ সালের মার্চের পর প্রথমবারের মতো তিনে খেলতে নেমেছিলেন এই বোলিং অলরাউন্ডার।

চতুর্থ উইকেট জুটিতে ইংলিশদের আর পেছনে তাকাতে দেননি সল্ট-বেয়ারস্টো। দুজন মিলে গড়েন ৯৭ রানের অবিচ্ছেদ্য জুটি। বাড়তে থাকা আস্কিং রানরেটটা মাথায় থেকে শুরু থেকেই চড়াও হন সল্ট-বেয়ারস্টো। শেষ পাঁচ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৪০ রান।

১৬তম ওভার করতে আসা রোমারিও শেফার্ডের ওপর চড়াও হন সল্ট। ওভারের প্রথম বলেই চার মেরে শুরু। এরপর সেই ওভারের প্রতিটি বলেই চার বা ছয় হাঁকিয়েছেন সল্ট। শেফার্ড অবিশ্বাসের চোখে দেখছিলেন সল্টের অবিশ্বাস্য তাণ্ডব। পরের পাঁচ বলে ৩টি ছক্কা ও ২টি চার মারেন সল্ট।

শেফার্ডের সেই ওভারে ৩০ রান নিয়ে লক্ষ্যটা ২৪ বলে ১০ রানে নামিয়ে আনেন তিনি। পরের ওভারে মোতি দেন ৬ রান। ১৮তম ওভারের তৃতীয় বলে সঙ্গেল নিয়ে ম্যাচ শেষ করে দেন বেয়ারস্টো।

সল্ট ৪৭ বলে ৭ চার ও ৫ ছয়ে ৮৭ রান করে অপরাজিত থাকেন। বেয়ারস্টো ২৬ বলে ৫ চার ও ২ ছয়ে করেন ৪৮ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩ ওভারে ১৯ রান দিয়ে ১ উইকেট শিকার করেন রোস্টন চেজ। বাকি উইকেটটি আন্দ্রে রাসেলের।

এর আগে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর পরও ক্যারিবীয়রা হোঁচট খায় ওপেনার ব্রেন্ডন কিং রিটায়ার্ড হার্ট হয়ে ওঠে যাওয়ায়। জনসন চার্লস (৩৮), পুরান (৩৬) ও পাওয়েলের (৩৬) তিনটি ত্রিশোর্ধ্ব ইনিংস ও রাদারফোর্ড (২৮) ও কিংয়ের (২৩) বিশের কোটার ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৮০ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

ম্যাচ সেরা হয়েছেন ফিল সল্ট।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: